ইদানীং কালে ফের আটকে গেছি আমি
অন্য কারো মায়াজালে
আর মায়ার পরেই প্রেম!
কদ্দিন কাটাব বল প্রেমহীন যাযাবর জীবন?
উস্কোখুস্কো এলোচুলে? খোঁচা খোঁচা দাড়ি?
কতদিন?
তাই আবার পড়েছি অন্য কারো প্রেমে!


যেটুকু শুনেছ তুমি-
কোনকিছু সত্য নয়; মিথ্যা, বানোয়াট
তোমাকে পরীক্ষা মাত্র ।