কোন কথাটা রাখব মনে?
ভুলে যাব কোন কথাটা প্রিয়তমা?
তোমার সাথে কাটানো সেই মধুর স্মৃতি পড়ছে মনে
ভাসছে উঠে মনের কোণে বারেবারে!


আকাশ জুড়ে আজ বসেছে স্বর্তস্ফুর্ত মেঘের মেলা
মেলার টানে আজকে আমার মন ছুটেছে মেঘের নীলে
মেঘের গায়ে তোমার ছায়া মধুমিতা
ভীষণ জেদি তোমার কায়া!


তোমার ছবি ভাসলে উঠে ছাদের পানে
অবাক চোখে দুচোখ আমার যায় আটকিয়ে অনুপমা
তোমার ছবির মায়ার মোহে
কেমনে মনের শহর? তোমার মনের?
যে শহরে আমার বসত!
পারব না তো ভুলতে তোমায় জেনে রেখ কোন ছলে
প্রিযতমা ওগো আমার প্রিয়তমা ।