কেমন তোমার ভালবাসা?
দুর্বল বিশ্বাসে গড়া কাদামাটিসম?
সামান্য জলের ছিটা কর্দমাক্ত করে তোলে তোমার বিশ্বাস?
ধুয়ে ধুয়ে ক্ষয় হয়, ধুয়ে ধুয়ে ক্ষয়!
যুক্তিহীন কথালাপে ভেঙে পড়ে তোমার আকাশ ।
অবিশ্বাসে ফেঁপে উঠে মন ।


অথচ তুমিই কিন্তু মিথ্যার রাজ্যের রাজকুমারী
প্রতিনিয়ত বলেছ কত শত মিথ্যা
খেলেছ করুণ খেলা ।
আঘাতে আঘাতে কত জ্বালিয়েছো হৃদয়ের চিতা!
তবু ভালবেসে গেছি বহমান নদীর মতন ।


আর তুমি, বল দেখি-
কতটা সয়েছ জ্বালা? অভিনয় আর মিথ্যাচার?
নিশ্চিত, কিছুই নয়?
তবু কেন এত অবিশ্বাস?
এতটুকু বিশ্বাসে কি ভালবাসা হয়?