দেখতে দেখতে কেটে যায় বেলা
সময়গুলো কেটে যায়, করে অবহেলা,
কি আমাদের ল‌‌ক্ষ্য, কি আমাদের চাওয়া
সবই অজানা।


সৃষ্টির নাই কোন সীমানা
দিগন্তের নাই কোন শেষ,
কি যেন খুজঁতে খুজঁতে আমরা
হয়ে যাই হঠাৎ নিরুদ্দেশ।


তারপরও আমরা ব্যস্ত সকলেই
প্রত্যেকে তার আপন কক্ষে,
কারও গন্তব্য জানা, কারাও অজানা
তবুও যাত্রা করতে নেই মানা।


আমরা সকলেই হারাতে চাই
হারানোর লক্ষ্য জানা নাই,
সবাই আমরা বাচঁতে চাই
বাচাঁর পথ জানা নাই।


চাই চাই করে দিন কেটে যায়
এক সময় সবই শেষ হয়ে যায়,
অবশেষে সময়ই প্রত্যেককে নিয়ে,
তার আপন গন্তোব্যে পৌছায়।