অনন্ত পথ ধরে হাটিতেছি
এ পথের শেষ নাই জানা,
দিগন্ত থেকে দিগন্তে চলেছি
পাইনি খুজেঁ কোন সীমানা।


ভাবনাগুলো পথ পাড়ি দেয় অজানায়
চিন্তাগুলো মনের আকাশ ছু্য়েঁ যায়
খুজেঁ বেড়ায় এর আপন সীমানা,
কখন কোথায় পাবে শান্তির ঠিকানা।


স্বপ্নের মাঝে কেবলই বিভোর
অন্ধকারে খুঁজি আলো,
অনুভবগুলো এতই প্রবল
হারিয়ে যায় সব কালো।


বাস্তবতার কাছে কল্পনার হার
সত্যের কাছে আবেগের,
জাগ্রতের কাছে স্বপ্নের হার
মৃতুর কাছে জন্মের।