আমি আমার মতো, তোমরা তোমাদের মতো
জীবন জীবনের মতো চলছে।
সময় সময়ের মতো, প্রকৃতি প্রকৃতির মতো
পাখিরা নিজেদের সুরে গাইছে।


হাসি-আনন্দ আর দু:খ-বেদনা নিয়ে
জীবনকে সকলেই উপভোগ করছে।
কত কিছুই চাই, পাই বা না পাই
দু:খ পেলেও সময় ঠিকই যাচ্ছে।


আমি চাই আলো পাই অন্ধকার
চাই আনন্দ পাই বেদনা,
তবুও আশা-নিরাশার দোলায়
পরাজয় মানি না।


রাতের গভীরতা যেমনি আধাঁর
ভোরের আলো তারও বেশী স্নিগ্ধ,
স্বপ্নভঙ্গ যতই কষ্টের হোক
স্বপ্নগড়া তারও চেয়ে মুগ্ধ।


আমি খুজি সেই স্নিগ্ধতা, খুজি  মুগ্ধতা
জীবনে রয়েছে কত অন্তরঙ্গতা,
চলার পথে সাথে নিয়ে একাগ্রতা
বয়ে আনব বিজয়ের ধারাবাহিকতা।


উল্লাসে হব মাতোয়ারা
আনন্দে রব মশগুল,
জয়ের পথেই থাকব অবিচল
করব না কোন ভুল।