জীবনের পথ চলাকে করতে চাই যতটা সহজ৳
এই পথ চলা হয়ে যা তারও চেয়ে অধিক কঠিন।
প্রতি উত্তরকে যত সহজে মেনে নিই
প্রশ্নটাও হতে থাকে ততই জটিল।


মনের কথা মনেই রয়ে যায়
হয় না বলা সহজে।
দু:খ নিয়ে কেটে যায় জীবন
সুখ যে থাকে স্বপ্নে।


চাওয়া হয় যা
পাওয়া হয় না তা,
পাওয়া হয় যা
চাওয়া হয় না তা।
এই চাওয়া আর না পাওয়া নিয়ে
কেটে যায় বেলা।


সবকিছু নিয়ে হিসেব কত
পেলাম না কিছুই চাইলাম যত।
অপূর্ণতা নিয়ে জীবন পার
শূণ্য হাতেই যাব ওপার।