সুখের স্বর্গ ছেড়ে দিয়ে
দুঃখের রাজ্জে বসবাস
কষ্টকে বরণ করে তুমি
করেছ অর্জন সকলের বিশ্বাস।
তুমি মহান তুমি মহিয়সী
জান না আমি তোমায় কত ভালবাসি।


তুমি আমার নতুন সূর্য
তুমি আমার রুপালি চাঁদের আলো
তুমি আমার চলার পথে
বহমান ঝরণা ধারার ছন্দ
তুমি আমার জীবনের
এক অপূরণীয় আনন্দ।


জানিনা কেমনে শোধিব
তোমার এই ঋন,
কিভাবে দিব এ দানের প্রতিদান।
দেবার মত নেই যে কিছু আমার
করতে পারব না পূরণ
তোমার সকল আশা।
দিতে পারব যা আমি
তা যে খুবই নগন‌্য
আমার হৃদয় নিংরানো ভালোবাসা।


এমনি কষ্টের মাঝে যদি
এক ফোঁটা সূখ দিতে পারি তোমায়
সে যে আমার সার জীবনের শ্রেষ্ঠ অর্জন,
মিনতি করি আমি তোমায়
ভুলেও ভুল বোঝ না
ছেড়ে যেও না আমার
এই মায়াবী বন্ধন।