কিছু বলতে চাই আমি তোমাদের
কিছু শুনাতেও চাই
কিছু জানতে চাই আমি আবার
কিছু জানাতেও চাই।
চাই চাই করে দিন কেটে যাবে ভাই
চাওয় পাওয়ার যে কোন শেষ নাই।


কোথা হতে কোথায় যাব
কোথায় আমার ঠাঁই
এই পথের শেষ কোথায়
আমার জানা নাই।


শুনবে কে কথা আমার
জানবে কে ভাই
আমাকে জানার মত
কোথাও কেউ নাই।


আমি শুধু নিজেকে জানতে চাই
নিজেকে জানার মত কোন সূখ নাই
বুঝতে চাই আমি আবার
বোঝাতেও চাই
মনের সূখের চেয়ে বড়
কোন সূখ নাই।


এখানে সেখানে আমি যেখানেই যাই
সবখানেই শুধু আমি
প্রকৃত মনের সূখ খুজেঁ বেড়াই।


ধন দৌলতের মাঝে কোন সূখ নাই
মনের সূখই প্রকৃত সূখ
জেনে রেখো ভাই।
জীবনের প্রয়োজনে সকলেরই তাই
প্রকৃত শিক্ষাকে অর্জন করা চাই।


জানতে চাই আমি জানাতেও চাই
বুঝতে চাই আমি বোঝাতেও চাই
বলতে চাইলে অনেক কিছুই বলা যায়
চাওয়া পাওয়ার মাঝে কোন শেষ নাই।