এবার কিছু নীল দিয়ো
তোমার তৈলচিত্রে,
আমি পথ হারিয়েছি আবার
তোমার মায়াবী মানচিত্রে।


বিষাক্ত কিছু সামাজিক ভিড়ে
আলোকের সিগারেট ঠোঁটে
আবার আছন্ন আমি
তোমার শীতল আলিঙ্গনে।


ডানাহীন আকাশের বুকে
মেঘের ছোঁয়া চোখে মুখে
মৃত্যু দেখেছি আবার
তোমার চোখের অতলে।


শত চিৎকারের ভিড়ে
স্পন্দনহীন আমার কান
অনুভব করছে আবার
তোমার চিরপ্রস্থান।


কুয়াশাছন্ন তোমার সামনে
আবার আমি শুন্যদৃষ্টিতে,
এবার কিছু ফসফরাস দিয়ো
তোমার অদৃশ্য মানচিত্রে।।