তোমার নিবিড় অস্তিত্ব
ঝাপসা হচ্ছে আবার,
আমার মনের নরম
বৃষ্টিতে ভিজছে আবার,
অনুভূত হচ্ছে আবার
তোমার অপসারন।


যুদ্ধের হিংসা
মৃত্যুর দামামা
আজ সব মিথ্যে
তোর ঝাপসা হবার দিনে,
ফেলে যদি যাস তোর
হিসেবের ডাইরিখানা,
আমি আগলাবো যক্ষ হয়ে
জন্মান্তরের ভয়ে।


চির অপেক্ষার বুলি
বাঁচে কবিতার মোড়কে,
দেরি করে হলেও
জানি নামবো আবার পথে,
শুধু ঝাপসা হবার আগে
জন্মান্তর ঘটুক আমার,
তোমার ক্ষণিক আলিঙ্গনে।