এই সময়
ক্ষুব্ধ যত আয়নায়
ভেসে ওঠে কদাকার
যা কিছু সমাজে আমার,
বলে আরও বেশি রঙ মেখে
হাতড়াতে আয়নার চারপাশে,
যদি নরকের কোলাজ ফুটে ওঠে।
ভ্রাম্যমান নরক ছেয়ে ফেলে আয়না,
আমার নিজেকে অদৃশ্য করার ক্ষমতা
বাড়তে থাকে বিবেকের ব্যাস্তানুপাতিক,
এবার দুরু দুরু বুকে
বিবেকবিহীন আয়নার সামনে আমি,
ধীরে ধীরে নতমুখ পায় ঊর্ধ্বগতি
হাঃ হাঃ আজ সত্যিই অদৃশ্য আমি।