কত হাজার চিঠি
প্রেমিকার নাম চুমি
অন্ধকারে ঠোঁট হারায়,
কত হাজার কথা
প্রেমিকাকে না বলা
আজও খোঁজে তার ঠিকানা,
কত হাজার মাইল
তুমি আমি সামিল
তবু গন্তব্য দিশাহিন,
এভাবেই পোড়ে মন
উদাসীন চিরদিন
শোনে প্রেমের বাঁশি
রিক্ত, অনুভূতিহীন
ক্লান্ত বাতাস আজ
মেঘহীন বৃষ্টিহীন
জ্বলে আগুন
প্রেমের
বিরোধের
প্রতারনার
প্রতারিতের
মৃত্যুহীন।
আজ সখী ভালবাসা
ক্ষমাহীন
ক্ষমাহীন
ভালবাসাবিহীন...............।।