তুমি যদি আমায়
আমি যদি তোমায়
হারাই পৃথিবীর শেষ লগ্নে
তবে খোঁজ কোরো আমায়
অতীতের পাতায়,
আমি থাকবো কালের স্রোত হয়ে
অদৃশ্য নীলের পরশ গায়ে
তোমার অপেক্ষায়
চিরদিনের তরে।
যদি ভিড়মুখী একাকি মন
ঠেলে বেরোতে চায় সভ্যতার নাগপাশ
বৃষ্টিবিহীন কোন এক বজ্র রাতে,
দূরবীন স্থির রেখো সূর্যের দিকে
জেনো আমি বেঁচে আছি জ্বলন্ত অগ্নি হয়ে
সূর্যের বুকে
তোমার অপেক্ষায় অমৃতের পেয়ালা হাতে।