হে বন্ধু দাঁড়ায়ে আমরা স্বপ্নিল চোখে তোমারই প্রতীক্ষায়
আসবে আবার সাজায়ে ডালা সজল আষাঢ়ের ঘনঘটায়
করবে সৃষ্টি শতশত কুঁড়ি নব নব ভাবনায়
আমরা লভিব অমৃতের স্বাদ তোমার সাধনায়।


বাগদেবী তোমায় দিয়েছেন বাণী লেখনী তোমার সাথী,
বিকশিত হোক নব কিশলয় আনন্দে মোরা মাতি,
প্রবাহিত হোক সুধা-রস-ধারা নব সৃষ্টির প্রাণে,
জ্ঞান ও কৃষ্টি মিলেমিশে যাক পূর্ণতার সোপানে।


এই আসরে সকল বন্ধু বেসেছে তোমায় ভালো,
তোমার সৃষ্টি দিয়েছে মোদের ঊষার নবীন আলো,
অক্ষয় হোক সৃষ্টি তব অনিন্দ্য, অমল, অশেষ,
যেও না চলে আমাদের ছেড়ে বন্ধু অজিতেশ।