মন তুমি কেন কষ্ট দাও আমাকে ?
তোমার কষ্ট আমাকে যে-
ধরনীর মায়া ত্যাগে হাতছানি দেয় ৷
তুমি কি বুঝনা ?
আমি তোমায় ভালবাসি,
বড্ড ভালবাসি ৷
তোমায় ছাড়া কিছু সময়ের জন্য,
এ দেহ আত্মাহীন খাঁচা ৷
দোহাই লক্ষিটি আর দিওনা জ্বালা,
তোমার পরশে আমি হতে চাই ধন্য ৷
আমি কষ্ট পেলে তুমিও তো কষ্ট পাও,
সে জ্বালায় তুমিও তো জ্বল ৷
তুমি আর দিওনা কষ্ট,
আর ফেলনা অশ্রু জল ৷
এসো দু-জনে খোলা আকাশে-
চেয়ে দেখি জোছনা ভরা রাতের,
ওই তারা গুলি ৷
--------------------
রচনাকাল  ১৯/০৮/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷