আপারে তুই আমার জন্য,
অনেক কেঁঁদেছিস ৷
আমার দুঃখে চোখের পানি,
অনেক ফেলেছিস ৷
তুই যে আমার বড় দিদি,
তুই যে আমার আপা ৷
তুই যে আমার সকল কাজের,
প্রথম প্রত্যাশা ৷
তুই যে আমার চাওয়া-পাওয়া,
পূর্ণ করেছিস ৷
আপারে তুই আমার জন্য,
অনেক কেঁঁদেছিস ৷
তুই যে আমার মায়ের মত,
তুই যে আমার বোন ৷
তোর চোখেতে পানি দেখলে,
কাঁদে আমার দু-নয়ন ৷
আমি যে তোর চোখের মনি,
আমায় বলেছিস ৷
আপারে তুই আমার জন্য,
অনেক কেঁঁদেছিস ৷
তুই যে আমার অতি নিকটের,
বাকী সবাই পর ৷
তোর এক কোথায় বেঁচে আছি,
তাহা না হলে দেখতে হতো-
জীবন্ত এক কবর ৷
আমার দুঃখ,আমার কাঁন্না,
তুই এ বুঝেছিস ৷
আপারে তুই আমার জন্য,
অনেক কেঁঁদেছিস ৷
তুই যে আমার দুঃখের সাথী,
তুই যে আমার সুখ ৷
তোর মুখেতে হাসি ফুটলে,
খুশিতে ভরে আমার বুক ৷
আমার ইচ্ছে পূর্ণ করতে,
অনেক করেছিস ৷
আপারে তুই আমার জন্য,
অনেক কেঁঁদেছিস ৷
আপারে তুই একদিন আমায়,
কথা দিয়েছিলি ৷
তোর জীবনের বিনিময়ে,
সুখ এনে দিবি ৷
তুই যে আপা চেষ্টা করে,
ব্যর্থ হয়েছিস ৷
আপারে তুই আমার জন্য,
অনেক কেঁঁদেছিস ৷
-------------
# উৎসর্গ ঃ আমার শ্রদ্ধেয় বড় বোন কে ৷#
রচনাকাল : ২১/০৬/২০১৩ ইং
নিউ ইউর্ক ৷