যদি তোমার কানে বাজে তারুণ্যের গর্জন  
এখনি কর তবে রাজাকার বর্জন।
যদি শুনে থাকো শাহাবাগের ডাক
ছেড়ে দাও ঐক্যজোট রাজাকার চুলায় যাক।
যদি চাও দেশ হবে সাম্প্রদায়িক মুক্ত
সাম্যের বন্ধনে এখনি হও যুক্ত।
বিপ্লবী চেতনায় রাখো সবে হাতে হাত
এক মত এক পথ বাঙ্গালী জাতীয়তাবাদ।
বুকের মধ্যে জ্বলছে আগুন ছড়িয়ে যাক চার দিকে
রক্তের প্রতিশোধ এবার রক্ত দিয়ে দাও লিখে।
রাজিবের জন্য কেন এই কান্না?
কসম হোক এই বার, জামাত-শিবির আর না।