দক্ষিনের বাতায়নে
বসে  আছি আনমনে
মৃদু সমীরণ এসে দোলা দেয়,
অদূরে কাননে
কে যেন নির্জনে
ফুলের সাথে একাকী কথা কয়।
হঠাৎ  চোখাচোখী
দুজনে মুখামুখি
নয়নের মিলনের সে ক্ষনে
পাখিরা গান গায়
প্রজাপতি উড়ে যায়
লাজে লাল সূর্যটা লুকায় গগনে।
নিকটে জলরাশি
দুলছে নাচিনাচি
তারারা উঁকি দেয় পশ্চিম আকাশে,
আধো আলো ছায়াতে
অজানা মায়াতে
চেনা সুর ভেসে যায় উতলা বাতাসে।
হৃদয়টা দোলে ওঠে
আনমনা হাসি ঠোঁটে
তার চোখে দেখেছি অসীম সর্বনাশ
সীমাহীন উত্তেজনা
কামনা বাঁধ মানে না
পেতে চায় মন তবু নির্মল সহবাস।