কেমনে লুকাবো এতো বেদনা
কোন বুকে রাখি এতো শোক?
কবে থামবে এ মৃত্যু ক্ষুধা
কে মুছিবে এ ভেজা চোখ?


কত মানুষের ক্ষুধা মেটাতে
ধরল যারা জীবন বাজি
মৃত্যু মিছিলে সামিল তারা
আকাশ বাতাস কাঁদছে আজি!


এতো তুচ্ছ মানব জীবন?
বিচলিত মন প্রতিটি ক্ষনে,
অশ্রুও কি তাই শুকায়ে গেল
এতো অমানবিক দর্শনে!!