আমার ইন্দ্রিয় গুলো কঠিন বেহায়া
তোমাকেই খুব বেশী কাছে পেতে চায়
কাছে যারা আছে তারা যত করে মায়া
ততোই পাষাণ মন পিছনে তাকায়,
এতোটুকু ছোঁয়া পেতে কত যে পিপাসা
সাহারার উত্তাপও মেকি মেকি লাগে
ও বুকের উষ্ণতায় গলে যেতে আশা
ছোট এক ইশারায় অনুভূতি জাগে।


যত কাছে ডাকি তুমি সরে যাও দূরে
জেনে শুনে বারবার বিষ করি পান
বেদনা কুড়াই শুধু  মরু পথ ঘুরে
জানিনা এ যাত্রার কি হবে অবসান?
হৃদয়ের কুঠুরিতে গোপন প্রনয়
বুক জুড়ে কথাদের স্থির  অবরোধ
তিলতিল করে গড়ি আর করি ক্ষয়
নিজেকে দহন করে দায় করি শোধ !


কেউ বলে তুমি নাকি বিষাক্ত নাগিন
হাসির আড়ালে ঠোঁটে বিষ লুকায়িত
আমি নাকি শতাব্দীর বড় অর্বাচীন
হৃদয় হীনার কাছে হই পরাজিত!
শুধু জানি তুমি মোর লুকানো গৌরব
বুঝিনা ও হৃদয়টা প্রেম শূন্য কিনা
অকারণে তোমাকেই করি অনুভব
যত দূরে থাকো শুধু ভালো থেকো, লিনা।