ক/
বুকের মাঝে আগুন জ্বলে! হায়রে সর্বনাশ!
লোকে বলে এটা নাকি নতুন প্রেমের চাষ!
যা দেখি তাই মধুর লাগে
কামনার মিছিল জাগে
মন খুশীতে মনের পাগলা জ্বলছে বারমাস!  


                      খ/
ভাঙ্গি গড়ি আপন মনে আপন খেলাঘর
কলকাঠিটা নাড়ছে বসে গোপন অনুচর  
আমায় নিয়ে খেলছে খেলা
সকাল সন্ধ্যা সারা বেলা
আলো জ্বেলে আঁধার ঢাকে দূরের দিবাকর!


                      গ/
কল্পলোকের  রাজকুমারী রোজ নিশীথে আসে
খোলা অঙ্গে লুটিয়ে পরে খিলখিলিয়ে হাসে
আমি তখন আত্মভোলা
অঙ্গে অঙ্গে নেশার দোলা
হঠাৎ যখন ঘুম ভেঙ্গে যায় পাইনা তারে পাশে!