ওগো বিদেশিনী রূপের রাণী তুমি বাংলার বঁধু হবে?  
এসো তোমার গলায় দেবো বকুলের মালা তবে
তুমি বাংলার বঁধু হবে??


টকটকে লাল বেনারশি শাড়ি পরাবো তোমার গায়ে
রক্ত রাঙা আলতা রাঙ্গাবো ওই তুলতুলে দু'টি পায়ে
কাঁচের চুড়ি হাতে পরাবো, কপালে পলাশ রঙের টিপ  
সন্ধ্যা রাতে আপন হাতে জ্বালাবো প্রেমের দীপ
হাসনাহেনা মিষ্টি গন্ধ মাতাবে রাতের উৎসবে
তুমি বাংলার বঁধু হবে???


শতশত পাখী কিচিমিচি ডাকি জাগাবে প্রভাত বেলা
ভোরের সূর্য বাতায়নে এসে নয়নে করবে খেলা
দিগন্ত জুড়ে মায়া মিশে আছে সবুজ  পল্লবে  
তুমি বাংলার বঁধু হবে??
ওগো বিদেশিনী রূপের রাণী তুমি বাংলার বঁধু হবে?
এসো তোমার গোলায় দেবো বকুলের মালা তবে।



(বন্ধুদের কাছে মতামত চাই- লেখাটা গান হিসেবে চলে কিনা। )