১.আদৃতি ও আমার আদৃতি
আদৃতি ও আমার আদৃতি
আজো তুমি আমার আদরের পাঠশালা,
যেখান থেকে বুনো আদরেরা আমার
একদা শিখেছিল প্রেমের প্রথম কলা।


তারপর সেই হতে
দিনে কিংবা রাতে,
হলো তাদের বিচ্ছুরণ।


সময়ের রকম ফেরে  
আদরের লাভারা আজ
গলে করে ক্রন্দন।


২.মনের গারদে
আটকে ছিলে তুমি মনের গারদে
গারদ হলো উন্মোচন,
সেখানে নেই তুমি,
আছে শুধু স্মৃতির রোমন্থন।


৩. ধারপাত
ধারপাত শেখায় শুদ্ধ অংক,
যেখানে নেই মনের কারবার।
ভালোবাসার অংক বড়ই জটিল,
ভুল হয় বারবার।


৪. বাক্যহীনার বাক্য  
সবাক চোখে তাকায় বাক্যহীনা,
বাক্যরা যেন উপচে পড়া ঢেউ।
দারুণ সে বাক্যের আলিঙ্গগন,
চিনে ফেলে কেউ।