আমি রংধনু দেখিনি কখন
দেখিনি সূযের উদয় আর অস্ত যাওয়া...
দেখিনি সাগেরের ঢেউ...
আর মৃদু বাতাসে দোল খাওয়া সূয়মুখী ও সরিষার ফুল।।


আমি দেখিনি ঘুড়ি
যা উরিয়েছে আকাশে বালকের দল...
আমি দেখিনি শিশিরের কনা
যা ঘাসের ডগায় করে টলমল ।।


দেখিনি আমি পখির নীড়
মৌমাছির মৌচাক, বকের সারি, জেলের মাছ ধরা,
আর ফোটা পদ্ম পুকুরের।।


আমি কিছুই দেখিনি...!!
দেখিনি মায়ের মুখ, তার চোখের জল, মুখের হাসি।।
অন্ধত্বের অভিসাপে আমার কিছুই দেখা হয়নি...।।