এই যে, ভাই
এখানে কোথায় মানুষ পাওয়া যায় বলতে পারেন?


মানুষ? আছে তো। আমার দোকানেই আছে। কী দেখাব বলেন?


বললাম তো, মানুষ লাগবে।


আচ্ছা, আচ্ছা। তাহলে এইটা দেখেন, কালই নতুন আসছে। এবারের সেরা কালেকশন, প্রতারক। বেশ কয়েকটা কালারও আছে এই প্রিন্টে। সবই মানাবে আপনার সাথে। পছন্দ করেন একটা।


ভাই, আমি মানুষ চাইছিলাম।


ও আচ্ছা, বুঝছি। এই দেখেন। এইটা কিন্তু আপা সেরা। ফুল বডি কাভারেজ আর একদম পিওর অহংকারী। কাজটা দেখছেন? যেন নবাবী.....  


আপনি বুঝছেন না। আমি যাই।


আরে আপা, যাবেন কেন? এত্ত বড় দোকান খুইলা বইসা আছি। আচ্ছা এটা দেখেন, পিওর হতাশাবাদী। এটা নিলে আপনার মনে করেন পুরা সিজন পার। নিজেও সলিড হতাশ হয়ে যাবেন। তখন বার বার এইডাই নিতে আসবেন।


আজব তো, বললাম মানুষ চাই। কি সব দেখাতে শুরু করেছেন।  


আছে তো আপা, দোকান ভর্তি তো অমানুষ। এই পালতু, আপারে নতুন চরিত্রহীন, ধর্ষক, দায়িত্বহীন, ঘুষখোর আর বাটপার গুলো দেখাতো......।


ভাই মানুষ চাইছিলাম। মানুষ আর অমানুষ সেইম হলো ক্যাম্নে?


আরে আপা, এটাই লেটেস্ট কালেকশন। এইডারে এখন আর কেউ ধরে নাকি?


থাক লাগবে না।


মাইন্ড খাইলেন আপা? আচ্ছা, একটা জিনিস দেখাই আপনারে। খুব ভালো জিনিস কিন্তু দামডা একটু বেশিই। এই যে দ্যাখেন, পুরুষ। একদম পুরাই লালে লাল রেড ফ্ল্যাগ আলফা। মানাইব আপনারে......  


এই মৌ, ওঠ্ ঘুম থেকে। আর কত ঘুমাবি? অফিসের বেলা হচ্ছে......
হ্যাশট্যাগ আল্লাহ বাঁচাইছে। স্বপ্ন ছিল.........!