ধরিত্রীর বুকে জেগে উঠেছে প্রাণ,
সবুজের মাঝে লুকিয়ে আছে গান।
পাখির ডাকে মিশে যায় বাতাসের সুর,
প্রকৃতির এই মেলা চলে অবিরাম দূর।


নদীর ঢেউ খেলা করে তীরের সাথে,
পাহাড়ের চূড়া ছুঁয়ে যায় মেঘের হাতে।
সূর্যের আলো ছড়িয়ে পড়ে ধরার পানে,
চাঁদের আলোয় মিলায় রাতের গানে।


ধরিত্রীর মায়ায় বাঁধা পড়ে মানুষের মন,
প্রকৃতির এই সৌন্দর্যে খুঁজে পায় সে তার স্বর্গীয় বন।
এই ধরার কোলে জন্মে, এই ধরার কোলেই শেষ,
ধরিত্রীর এই মায়াজালে মানুষের জীবনের সব কিছুই দেশ।