: "হাসতে হাসতে খিল লেগেছে পেটে,
এতো মজাও করতে পারে নেটে?
ছড়ায় ছড়ায় জবাব দিচ্ছে,
লাগছে ভালই এসব কিচ্ছে!"


- "এখন সবাই হচ্ছে কবি,
ছড়া'য় কথা অনেকের হবি!"


: "তাই বলে কি ভাব মুজাহিদ,
সবাই কি কবি আর জ্ঞানবীদ?"


- "এটা তো কভু নাহি হবে,
তাহলে কি আর কবিতার মান রবে?
সবার মাঝেই কবিত্ব আছে সুপ্ত,
অল্পেরই হয় এই প্রতিভা উদ্দীপ্ত।"


: "সবারই আছে কবিত্ব সুপ্ত, নয়তো ঠিক কথা,
বিভিন্ন প্রতিভা সুপ্ত সবারই, এটা হবে যথা!
সুপ্ত প্রতিভা জাগাতে চাই উপযুক্ত পরিবেশ,
তবেই তো বিকশিত প্রতিভায় সমৃদ্ধ হবে দেশ।"


- আমি ও মুজাহিদ
৯ জানুয়ারি, ২০১৪।