পাগলিনী আমার,
কখন ঘুমালি?


আমি যে রাত ১১ টায় জেগেছি!
তার পর খাওয়া পর্ব সেরে,সময় করতে করতে,
১ টাই বেজে গেল!


এখন, আমার চোখে ঘুম নেই!
ঘুম পাড়ানী মাসি পিসি নেই!
তাই অগত্যা,বড্ড অবেলায়, তোকে অনর্থ চিঠি লিখছি!


এই চিঠি হয়তো, তোর কাছে পৌছাবে না!
জানিসই তো, পরীক্ষা এলেই - রাত জাগি!
ক্লান্ত শরীরে শেষ বিকেল এলে,
একটা গভীর অচেতন ঘুম এসে তখন আলিঙ্গন করে!


একটা ফোনও নেই!, নেই কোন পৌঁছানো বার্তা!
তাই, অপেক্ষায় থাকতে থাকতে,
ঘুমিয়েই গেলি পাগলী?


আমি তোর এই অধীর অপেক্ষাকে, আজো,
মূল্যায়ন করতে পারিনি!
বুঝতেই পারিনি, কতটা সময় পেরুলে
প্রতীক্ষমাণ চোখ বুজে আসে!


রোজ রোজ এত অবহেলা সহ্য করে,পাগলিনী হয়ে ভালবেসে গেলি,
বিনিময়ে কি পেলি?
অবজ্ঞার সুর আর কষ্টের তীর্যক তীরে প্রতিনিয়ত বিদ্ধ হওয়া ছাড়া?


বেলা শেষে তবুও ভাবি,আমি জয়ী!
সত্যিই জয়ী! সৌভাগ্যবান পুরুষ!
তোর মত একজন পাগলিনী পেয়েছি!


কারণ, এ যে শুধু রমনী নয়, কামনার নীল
রং নয়,
এ যে, মমতাময়ী নারী, আমার
চির সৌভাগ্যের "পাগলিনী"!


তোর-
প্রতীক্ষাকাতুর চোখে বারবার ভেসে ওঠা
ভালোবাসার মানুষ!


[~♦♦♦|||||||♦♦♦~]
রচনাকাল-
১৭ এপ্রিল,২০১৪
রাত - ৩:১৫ মিনিট!