** হলুদ কাব্যে অনেক মজা খাইছেন, এবার একটু কষ্ট খাওয়াই...........................



কষ্ট আছে ভালোবাসায়
কষ্ট আছে মনে
কষ্ট আছে বন্ধু তোমার
হরিন চোখের কোনে।


কষ্ট আছে বুকের মধ্য
কষ্ট আছে রাধা’য়
কষ্ট আছে কৃষ্ণের বাঁশী
করুন সুরে কাঁদায়।



কষ্ট আছে ধানের শীষে
কষ্ট নাওয়ের পালে
কষ্ট আছে রাজনীতির ঐ
নোংরা ডোবা-খালে।



কষ্ট আছে গাঁয়ের বধু’র
কষ্ট শষ্য ক্ষেতে
কষ্ট দেশের নেতাগুলো
ধ্বংসের খেলায় মাতে।



কষ্ট আছে গরিব-দুঃখী
কষ্ট ছেঁড়া কাঁথায়
কষ্ট আছে দেশ নেতাদের
গোবর ভরা মাথায়।



কষ্ট আছে চোখের তাঁরায়
কষ্ট বুকে’র মাঝে
কষ্টে’র সাপ ছোবল মারে
কেবল সন্ধ্যা-সাঁঝে।
..........................................


———স্বপ্নবাজ ———