বুকের ভেতর জ্বলছে জ্বলে
দারুন ক্রোধের আগুন
কারো বুকে কষ্ট ভরা
কারো সুখের ফাগুন।


কেউবা খাচ্ছে মোরগ পোলাউ
কেউবা মরিচ-পান্তা
আম-জনতা আছেন সুখে
সরকার সবজান্তা।


ক্রশফায়ার গত এখন
গুম নাটকের শুরু
সত্যি কথাই বলেন সরকার
বিরোধীদল গরু।


ক্রশফায়ারে মরলে তবু
লাশটা পাওয়া যেতো
আজিমপুর বা অন্য কোথাও
মাটির ঘরটা পেতো।



আইনশৃঙ্খলা অনেক ভাল
বলছেন দেশের রাজা
গরীব প্রজা‘র কষ্ট যেনো
তেল ছাড়া মাছ ভাঁজা।


ওমুক-তমুক গুম হয়ে যায়
প্রতি দিনের খবর
রাজা‘র কথা সত্যি বটে
দেশতো চলছে জবর!!!


.......চলবে.......................


…………………………….
স্বপ্নবাজ
০৫‘এপ্রিল-২০১২ইং