০৯‘মে-২০১২ইং


বিদ্যুতের দাম বাড়বে আবার (ইতিমধ্যে বেড়ে গেছে)
বাড়বে তেলের দাম
আমরা গরিব সুখেই আছি !!
ঝড়ছে শুধু ঘাম !!


মাছের গায়েও আছে আগুন
যায়না দেয়া হাত
শুদ্র ছুঁইলে যেমন করে
ব্রাক্ষ্মনের যায় জাত !!


মাংসের কথা না বলি আর
লাগে টাকার ওজন
আমরা কিন্তু তবুও ভাই
সুখেই করছি ভোজন !!


ডিম দিয়ে ভাত খাবেন ভাইয়া
জানেন কতো হালি?
মানি ব্যাগটা চেক করে নিন
নয়তো ওটা খালি !!


শাকের বাজার ঘুরে আসুন
কিনতে যদি পারেন
ব্যাগ ভরে ভাই হাসি মুখে
বাজার থেকে সরেন।


সব কিছুতেই আছে গরম
পকেট গরম ছাড়া
তবুও ভাই আমরা গরীব
যাচ্ছি না কেউ মারা!!


TV খুলে দেখেন একটু
রাজা হেসে বলে
বলছি যারা চলছি নাকি
বিরোধীদের কলে!!


হাজার গরম হলেও নাকি
চলছে দেশটা বেশ
ভাবতে কিন্তু বসবেন না ভাই
পাঁকবে নিজের কেশ।


হতাশ তবুও হবেন না ভাই
আর বলবোনা শেষ
আসেন সবাই মিলে বলি
বেঁচে আছি এই বেশ!!!


………………………………………………


স্বপ্নবাজ