*** কিছুই লিখতে পারছিনা, পেশাগত কারনে অনেক বিপর্যয়ের মুখোমুখি হয়েছি, কিন্তু সব বিপর্যয়কে অতিক্রম করেছে সাভার রানা প্লাজা। কিন্তু সাভারকে নিয়ে একটা অক্ষর আমি লিখতে পারছিনা, চোখ ঝাপসা হয়ে যাচ্ছে। চোখে ভেসে উঠছে শুধু লাশ আর অর্ধমৃত মানুষের ছবি। সাভার নিয়ে একটা শব্দ আমি লিখতে পারছিনা................



এক মুঠো নিখাদ ভালোবাসা
একটা সবুজ দিগন্ত আর….
কিছুটা সুখ স্বপ্নে’র খোঁজে
ক্লান্তিহীন ছুটে চলছি অবিরাম,
স্বপ্নবাজ মন, স্বপ্ন ভরা চোখে অপলক চেয়ে থাকা,
যেন স্বপ্নভূমি’র রাত প্রহরী,
কিম্বা রাত জাগা এক “লক্ষি প্যাঁচা’র”একাকি রাত্রীযাপন,
অথবা মনের গহীনে অনাবাদি স্বপ্নভুমি’র কষ্টে’র নাচন……………………………………………………….



স্বপ্নবাজ