বন্ধু তুমি ভালো থেকো
ভালো থেকো একলা একা
সময় হলে বন্ধু তুমি
বিকেল বেলা দিও দেখা।


বন্ধু তুমি সুখে থেকো
ভাসিয়ে তোমার সুখের ভেলা
দোহাই বন্ধু একটু এসো
সন্ধ্যায় যখন ডুববে বেলা।


বন্ধু তুমি খেলতে থাকো
ভাঙা-গড়ার পুতুল খেলা
দয়া করে এলেই নাহয়
যখন খেলার ভাঙবে মেলা।
  


বন্ধু তবুও ভালো থেকো
ভালো থেকো ইচ্ছে মতো
ফুল-চন্দন ভেবে সবার
নিন্দাগুলো গায়ে মেখো।


বন্ধু তোমার সুখের জন্যে
একটু না হয় কষ্ট পেলাম
তোমায় সুখী দেখবো বলে
আমি না হয় নষ্ট হলাম। ।


বন্ধু যদি নাই’বা আসো
দুঃখ না হয় একটু পেলাম
সুখগুলো সব তোমার নামে
গঙ্গাজলে ভাসিয়ে দিলাম।

—————————————
স্বপ্নবাজ