বন্ধু তোমার পথের সাথী
হতে যদি পারি
দুঃখ নদী পাড়ি দিয়ে
যাবো সুখের বাড়ী।


বন্ধু তোমার কষ্টগুলো
ভাগ করে দাও মোরে
কষ্ট তোমার ভাসিয়ে দেবো
সুখ-স্রোতের তোঁড়ে।


বন্ধু তোমার নয়ন মাঝে
দুঃখের যতো অশ্রু আছে
দোহাই বন্ধু দিয়ো আমায়
সযতনে রাখবো কাছে।


বন্ধু তোমার অশ্রুধারা
ফেলো না আর নরম গালে
চলো বন্ধু দুঃখের গাঁঙ্গে
নাও ভাসাবো রঙীন পালে।

,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
………………………………
স্বপ্নবাজ