(১)
ভোটের আগে দেখি নেতা
ভোটের পরে নাই
ভুক্তভোগি ম্যাংগো পিপল
সাদা মুলা খাই।


(২)

নির্বাচিত হয়ে নেতা
ফুলে’র মালা গলায়
৫টি বছর দেশ-জনতার
হাত ভরা কাচ-কলায় !!


(৩)

মাঝে-মধ্যে আসেন তিনি
দেখতে সুখ বা দুঃখ
আসলে ভাই TV পর্দায়
হাত-তালিটা’ই মুখ্য !!


(৪)

দেশ-নেতাদের ভাষন শুনলে
পিত্তি জ্বলে আগুনে
না খেয়ে হায় মরছে গরীব  
রাজা সুখে’র ফাগুনে।


(৫)

চালে’র KG ৬০’ টাকা আজ
কি বলবো আর ডাল
সরকার A/C রুমে বসে
উড়ায় নাওয়ে’র পাল।
…………………………………….
………………………
স্বপ্নবাজ