** ইহা অখাদ্য এবং ছেলেমানুষী কাব্য। এর মধ্যে কোন সৃজনশীলতা নেই…………. ইচ্ছে হলে নিজ দায়িত্বে পড়তে পারেন…এই অখাদ্য খাবেন নাকি খাবেননা সেটা নির্ভর করবে আপনার উপর!!!!




অমাবষ্যা’র আঁধার কেটে
উঠবে যেদিন আলো
বুঝবে সেদিন বন্ধু তোমায়
বেসেছিলাম ভালো।


কুয়াশা’র ঐ চাদোর মোড়া
শীতের সকাল বেলা
জানবে বন্ধু, তুমি আমার
ভাঙলে তোমার খেলা।


মেঘে ঢাকা আকাশ’টা ঐ
বৃষ্টি ঝড়া ভাদর
সত্যি বলছি ছিলাম আমি
দুঃখে তোমার আদর।


খাঁচা ভেঙে পরানপঙ্খী
উড়াল দিবে  যেদিন
কাঁদবে বন্ধু বুঝবে তুমি
ভুল করেছো সেদিন। ।


—————————-
স্বপ্নবাজ