উৎসর্গ- আমার প্রিয় কাজলা দিদি ও মিমি দিদিকে।
-------------------------------------------
  এবার নিদারুণ শীতে
  অনেক কান্নার বরফ হয়েছে জমা।
  ক্ষুধাদ মঙ্গা দুঃখের বাতাসে
  সুখসূর্য উত্তাপ উল্লাসে-
  কিছুতেই গলছে না জমাট বেদনার কণা।
  আসছে ফাগুনে তুমি এলেই কাঁদব প্রিয়তমা।