একদিন বৃষ্টির দিন
তুই আমি অর্থহীন
ছুটে বেড়াই সবুজ ঘাসে
বাড়ির সামনে এক টুকরো উঠোনে।
তুই কেবল হেসেই গেলি
খেলে গেলি আমার সাথে
বল নিয়ে দাপাদাপি
তুই আমি দুজন জুটি।
তোর মা দেখতে পেয়ে
আসবে ছুটে তোকে নিতে
বকবে আমায় কত করে
ঠান্ডা লাগাবো তোর এমনি করে।
বলতো আমি কেমন করে
মিস করি এই আকাশে
এমন করে বৃষ্টির দিনে
তোকে নিয়ে ঘুরে বেড়াতে?
আবার যখন একলা থাকবি
চুপটি করে চলে আসবি
তুই আমি এমনি করে
বর্ষা দেখব তোকে জড়িয়ে।