একদিন জীবনে ছিল ঘোর আমাবস্যা
সেদিন সে এসেছিল হৃদয়ে
শুকনো হাওয়ার পরশ দিতে
সত্যি সেদিন সুখ পাইনি এক মুহূর্ত
কত মেয়ে আমার বৃষ্টির চুম্বন থামিয়ে
আমাকে কাদায় মাখাতে চাইলো ,
পূর্ণ হল না তাদের আশা ,
কারো হয়ত বিশ্বাস হবে  না
আমি তখনো সুখের নাগাল পাইনি ।


ছোট্ট বেলায় এক স্কুল পরুয়া মেয়ে
হাতে হাতে রেখে আমাকে বলেছিল
কখনো ছেড়ে যাব না  তোমাকে
আজ সুনীলের মত বলতে হয়
কেউ কথা রাখেনি , বাইশটা
বছর কেটে গেলো সেই মেয়ে
আজ সন্তানের মা , কেউ কথা রাখেনি ।


মাঝে মাঝে মনে করি সে দিন গুলোর কথা
যে দিন গুলোতে মোবাইল কোম্পানি
ফয়দা লুটে নিতো , আমার প্রেম পুজি করে
কখনো মনে হয় নি , এগুলো সব মিথ্যা
স্মৃতি হয়ে আমাকে যন্ত্রণায় রাখবে ।
সেই মেয়ের প্রেম আমাকে মানুষ
থেকে অমানুষ বানিয়ে দিয়েছে ।


অমানুষরা কখনই সুখে থাকেনা ।