কোন স্বপনের ময়না পাখি
কেন আমি তোরে ডাকি ? ,
জানি আসবি না ফিরে তুই
তবুও যেন আশায় জেগে রই ।


সে আমার কাছে ছিল এক সময়
যতন করতাম বসিয়ে ডানায়-
হয়নি পছন্দ তার আমারে ,
দুঃখ দিয়ে গেছে সে সরে ।


এক কাল বৈশাখী এসে হায়
আমার কাছে জবাব চায় ,
কোথায় পাখির বাসা -
কোথায় তোর সেই ভালোবাসা ।


বুকের মাঝে লালন করে
মিষ্টি মিষ্টি সুরে সুরে ,
পুষিয়ে রাখি বারে বারে
কেমনে আমি দেই তোরে ?


ঝড় ফিরে গেল আপন মনে
সুখ ফিরে এল সেই ক্ষণে
আদর করে পাখিরে আমার
চুমু আমি দেই শত বার ।


এতো কিছু পরেও পাখি
ভাসালো আমার দুই আঁখি
এর পরেও অপেক্ষায় থাকি
মনে বসে আছে দুঃখ পাখি ।