তুমি আমার গভীরে একটা ক্ষত
এখন আমি কি বা করতে পারি
বসে বসে কাদা ছাড়া ?
আমি তোমার সাথে
কথা বলতে এখন হারিয়ে যাই
সেই সুরে , যা আমাকে
দ্রবীভূত করে ফেলে সে মায়ায়
আমি সাহায্যের নাকিসুরে
তোমাকে ডাকি , তোমাকে
বার বার অনুভব করতে চাই
আমাদের সেই পুরনো প্রেম।
আমার আমার ভালোবাসা
অনেকবার তোমার কাছে
প্রমান করার চেষ্টা করেছি
এর পরেও তুমি দূরে গিয়ে
আমাকে ভালোবাসো নি
তা ভালভাবেই প্রমান করেছো
আমাকে অশ্রু প্রবাহিত করিয়েছ
একা পাগলের মতো করে ।
তুমি কি খুব ভালো আছো
আমাকে ছেড়ে গিয়ে ,
আমার সাথে শুধু ছলনা করোনি
করেছো আমার অবুঝ মনের সাথে
যা এখন তোমাকে শুধুই অভিশাপ দেয়
আমার মন তোমায়
এখনো ফিরে পাবার জন্য প্রস্তুত
কিন্তু আমি আর নই ।