বাঁধন হারা কাব্য

বাঁধন হারা কাব্য
কবি
প্রকাশনী কর্পোরেট পাবলিসিটি
প্রচ্ছদ শিল্পী কালিপদ পাণ্ডা
স্বত্ব কবি
সর্বশেষ সংস্করণ ১ম সংস্করণ
বিক্রয় মূল্য ১৩০

সংক্ষিপ্ত বর্ণনা

"বাঁধন হারা কাব্য" আমার আজন্ম লালিত স্বপ্ন। কাব্যটিতে যেমন শিশু কিশোর উপযোগী ছড়া আছে তেমনই যুবকদের জন্য আছে প্রেমের কবিতা।সংগ্রামীদের জন্য আছে প্রতিবাদের নতুন ভাষা ।কবিতায় উঠে এসেছে সর্বহারাদের বেদনার হাহাকার আর আছে প্রাকৃতিক সৌন্দর্যের বর্ণনা।আর আছে আমার বাস্তবিক জীবনের অভিজ্ঞতা।মাঠেঘাটে কাজ করতে করতে যা নজরে আসে তাই তুলে ধরেছি।পড়তে পড়তে একাত্মতা অনুভব করে হারিয়ে যাবেন কল্পনার জগতে।সন্তুষ্ট হলে শ্রম সার্থক জানবো।

ভূমিকা

কিছু কথা কিছু ভাবনা
ভাবনার জগতেই কবিদের বাস।ভাবনা নিয়েই কবিরা বাঁচে।ভাবনায় ডুবতে ডুবতে ফিরে দেখে ফেলে আসা দিনগুলি আর সেখান থেকেই জন্ম নেয় কিছু কথা।সেই কথাগুলোকে শুধু স্মৃতির পাতায় না রেখে কাগজের পাতায় তুলে ধরলাম।কিন্তু এযাবৎ এগুলি আবদ্ধ অবস্থায় ছিল। করপোরেট পাবলিকেশন এর সহযোগীতায় সেগুলি বন্ধন মুক্ত করে "বাঁধন হারা কাব্য" করলাম। এই স্মৃতি ঝরা কথাগুলো শুধু আমার না থেকে সর্ব সাধারনের জন্য পরিবেশীত হলো।
প্রেমের প্রত্যাক্ষাণের বেদনায় যে কবিতার উৎসরণ ঘটেছিল ক্রমে কালের ঘাত প্রতিঘাতে অভিজ্ঞতা লাভের ফসল এটি।এ কাব্য সবার সম্মুখে তুলে ধরতে সবচেয়ে বেশী সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে আমার প্রাণ প্রিয় ভাই দোল গোবিন্দ মাহাত তা ছাড়া ফেসবুকের বন্ধু ও শ্রদ্ধেয় গুণীজন।এ কাব্য আমাকে কতখানি কবির মর্যদা দিতে পারবে তা শ্রদ্ধেয় গুণীজন পাঠকের উপর ছেড়ে দিলাম।

উৎসর্গ

পরম পূজনীয় স্বর্গবাসী পিতৃদেবের চরণে আমার "বাঁধন হারা কাব্য" অর্পণ করলাম।

কবিতা

এখানে বাঁধন হারা কাব্য বইয়ের ৪টি কবিতা পাবেন।

শিরোনাম
মন্তব্য
২৮
১৩
১৯
১৮