10. 11.2012


ঘুমন্ত প্রহরীর মতন


আকাশের বুকে যেন অট্টালিকা করেছে শয়ন।


তাহারই শৃঙ্খল ঘেরা বাতায়ন ধরে


কে যেন প্রেমময়ী ডেকেছে মোরে


শঙ্কায় কম্পিত আঁখি পাতা তুলে


বলেছে ডেকে,"তবে যেও ভুলে।


আমারে রহিবে না মনে।


স্বগোপনে


এই ব্যথা হত প্রতীক্ষার ব্যকুল আঁখি


ঐ সুগভীর আঁখির তারায় রাখি


বাহু বন্ধন হানি


হেরিতে চাহি উদাসিনী;


ক্ষণিক যাও থেমে


আমার প্রেম নিগঢ়ে,ব্যকুল ফ্রেমে।