০৭জৈষ্ঠ্য,১৪২০
আকাশ যেমন শ্রান্ত হয়
দুখের অশ্রু ফেলে,
তেমন করে দুঃখ আমার
যায় না চোখের জলে|
আকাশ কত সহজ করে
দুঃখ ঝরায় শাওন ভাদরে|
আমার চোখে মেঘের কালো
দুঃখ ঝরে না|
আঁধার করে দৃষ্টি জুড়ে
অশোক বেদনা|
ছলছলিয়ে জল ভরে যায়
অতল সরবর|
কূল ছাপিয়ে যায় না থেমে
দুখের অশ্রুভার|
*সংক্ষিপ্ত*