দাঁড়িয়ে থাকো আমার পাশে সটান হয়ে সোজা
বুঝবো আমি যদি তুমি বহন করো মোর বোঝা
চক্ষু বুঁজে হৃদয় দিয়ে চাইছি তোমায় খোঁজা
অজানা সব চিন্তা গুলো মনের মধ্যে গোঁজা
এবার বোধহয় প্রয়োজন হবে শক্ত একটা খুঁটির
সর্বত্র বিশ্বসেরা সুনাম ছড়াবে কালোত্তীর্ণ সেই জুটির
আঁধার কোনো ঝড়ের রাতে হতে পারো আমার জীবনের ঝাড়বাতি
তাইতো তোমায় হাতড়ে বেড়াই সকাল-সন্ধ্যা সারা দিবস রাতি
আশাভরা এই বুক বাঁধে ঘর তোমার কথা ভেবে
স্বপ্নচূড়ায় ডানা মেলে তোমায় কাছে টেনে নেবে
অবুঝ মনের স্বপ্নিল রেখা ছুটছে তোমার পিছুটানে
পড়বে বাঁধা সঙ্গোপনে ছুঁড়ে দেওয়া কোন অদৃশ্য বানে
তুমি আমার কাছে চিরচেনা সেই অনুপ্রেরনার ঘোস্ট
আর কেউ নও তুমি এই ক্ষুদ্র জীবনেরই ল্যাম্পপোস্ট ।