ফিলিস্তিন বিষয়ক কবিতা
নাঈমুল হাসান তানযীম


একটি কবিতা লিখতে চাইলাম
ফিলিস্তিনকে নিয়ে
লিখতে পারিনি
কলম হাতে নিতেই হাত কাঁপতে থাকল
জানাল নিজের অক্ষমতার কথা
সাদা কাগজের বুকজুড়ে
ফুটে উঠল ফোঁটা ফোঁটা রক্ত
হাত থেকে কলম পড়ে গেলো
কাগজ বলল,
শোনো,
ফিলিস্তিন নিয়ে কবিতা লেখা এতো সহজ নয়


আমি নিজের সবটুকু দিয়ে ব্যর্থ চেষ্টা করে গেলাম
পারলাম না
হাত কাঁপে
কলম কাঁপে
হৃদয় কাঁপে


আমি আর স্বাভাবিক থাকতে পারলাম না


কবিতা লেখা হলো না
বুঝলাম
ফিলিস্তিনকে কবিতার ভাষায় ব্যক্ত করার
শক্তি আমার এখনও অর্জিত হয়নি