''এই কবিতা আমার লেখা নয়।আমার চেনা এক অখ্যাত কবির লেখা যার কবিতা পড়ে পড়ে আমি কবিতাকে ভালবাসতে শিখেছি।''


তুমি ছুঁয়ে দিলেই বুঝি আছে শরীর,
বুঝি, এখনো বেচে আছি,
বুকের বাঁ পাশে টের পাই-
নিখুঁত তালে নৃত্যরত কিছুর কম্পন।


তোমাকে যখনই দেখি
বুঝি, আছে চোখ,
তুমি পাশে থাকলেই বুঝি,
আমিও মানুষ পঞ্চইন্দ্রিয়ের।


তোমার অবজ্ঞা পাই বলেই
বুঝি, সেই কিছুটা একটা হৃদয়,
অবিরত ক্ষতের জ্বালায়
যেখানে জেগে উঠেনি প্রেম।
নীরবে বয়েছে নদী, সে কি অশ্রুর??
জান কি,তার সমুদ্র কতদূর??


''অনেকদিন লিখিনা,
হঠাৎ পেতে চাই এমন গুপ্তধনের মধ্যে
আমি কবিতা লেখার ক্ষমতাকেই প্রাধান্য দিব।
যা থাকলে বোধ হয় সব
দীর্ঘশ্বাসের বাষ্প সব খাতায়
বন্দী করতে পারতাম।''