ভাত ঘুমের দুপুরগুলোতে চিকচিকে রোদ্দুরে
তুমি কাঠফাটা প্রেম নিয়ে ঘুরে বেড়াও বিলের পাশে
আমার ঘুম মানেনা তোমার ওরকম নির্বোধ প্রেম
ভালবাসা কাকে বলে জানালে না আজো
চুপি চুপি দেখি তোমার চোখ
আড়চোখেও দেখে নেই ভালবাসার ভাতঘুম
আমার ভাল লাগে না কিছু
ভাল লাগার ভালবাসা বাসতে জানলে না আজো
শুধু নির্বোধ প্রেম তোমার আমাকে
আরো দূরে ঠেলে একা করে
বোকা তুমি সমুদ্রের মত
জানলে না ভালবাসা কি করে বিলের পানির মত
ঠাণ্ডা  আমেজে চুপচাপ থেকে থেকে একাকী ভাসিয়ে নেয় ।
আমি  চুপচাপ ওরকম  একা  নির্জন বৃক্ষের  মত
একলাই ঠাই দাঁড়িয়ে থাকি
কি জানি কিসের জন্যে !
জানিয়েও দেব না ওই ভালবাসার উত্তাপ কি করে
বুকের ভেতর সেপটিফিন দিয়ে
একটা একটা করে
পদ্ম ফোটাতে হয়  শিউলী ঝরাতে হ্য়
আর টিউলিপ ফুলের মত
আলো ছড়িয়ে ফ্লাওয়ার ভাসে বসে থাকতে হয় ।  
তুমি কি একা থাকো ?
তবে  বসে থাকো ওই ঠাণ্ডা বিলের জলের পাশে ।