1.


পশ্চিম দিয়ে রোদ্দুর আসুক
সাথে একটু করে হাওয়া


জানালাটা হাট করে খোলা রইল
আমার কিছু বলার রইল না …


2.


আজ অনেকদিন হল জলের দেখা নেই
আমি জলের জন্য কাতর সকল সময়ই


দখিনের দুয়ার গুলো খুলে রেখেছি
এলে দেখে নিও জোনাকির ওড়াওড়ি ।।


৩।


আজকের বিকেল টাকে শুকুতে দিয়েছিলাম নদীর ধারে
নদীর সাথে তার ভাব হল বলে আড়ি নিয়েছি ।।


ভাব করে নাও শুধু আমার সাথে
ওসব ভালাবাসার ভাগাভাগি আমার সয় না !


আমার সব টুকু জল তোমাকে দিয়েছি
কেন তুমি ডুবে মর অন্য জলের বুকে !